ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ

আগের সংবাদ

এক বছরের জন্য সৌদির বাদশাহ হচ্ছেন আহমেদ!

পরের সংবাদ

ব্রেক থ্রু দিলেন তাইজুল

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৩, ২০১৮ , ৬:৩৪ পূর্বাহ্ণ | আপডেট: নভেম্বর ১৩, ২০১৮, ৬:৩৪ পূর্বাহ্ণ

ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু হয়েছে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বাংলাদেশের রান পাহাড় তাড়া করতে নেমে বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়া জিম্বাবুয়ে প্রথম ঘণ্টাতেই উইকেট হারাল। এই উইকেটটাও তাইজুলের। তার বলে সেই মেহেদী মিরাজের তালুবন্দি হলেন ত্রিপানো (৮)। ৪০ রানে দ্বিতীয় উইকেটের পতন হলো সফরকারীদের।

সোমবার বাংলাদেশের ইনিংস ঘোষণার পর শেষ সেশনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে এক উইকেট হারায় জিম্বাবুয়ে। নিজের দ্বিতীয় ওভারেই প্রথম টেস্ট উইকেট পেতে পারতেন অভিষিক্ত পেসার খালেদ আহমেদ। কিন্তু ব্যাট হাতে ব্যর্থ আরিফুল হক জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামল্টন মাসাকাজার ক্যাচ তালুবন্দি করতে পারেননি। সেই মাসাকাদজাকে (১৪) ফিরিয়েই ২০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন স্পিনার তাইজুল ইসলাম। দিনশেষে ১ উইকেটে ২৫ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা।

এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ সোমবার ম্যাচের দ্বিতীয় দিনের তৃতীয় সেশনে ৭ উইকেটে ৫২২ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। মুমিনুল ইসলাম খেলেন ১৬১ রানের ইনিংস। আর মুশফিকুর রহিম ৪০৭ বল খেলে হাঁকিয়েছেন ১৬ টি বাউন্ডারিতে খেলেন অপরাজিত ২১৯* রানের ব্যক্তিগত এবং বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। তাকে দারুণ সঙ্গ দেওয়া মেহেদী হাসান মিরাজ অপরাজিত থাকেন ৬৮* রানে।