নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সংশোধন শুরু আজ

আগের সংবাদ

টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

সাভারে বিস্ফোরণে আহত আরেকজনের মৃত্যু

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৬, ২০১৮ , ১০:০৮ পূর্বাহ্ণ | আপডেট: নভেম্বর ৬, ২০১৮, ১০:০৮ পূর্বাহ্ণ

আশুলিয়ার নরসিংহপুরে তিতাস গ্যাসের পাইপ লাইনে বিস্ফোরণের ঘটনায় আহত আবদুর রব (২৮) গতকাল সোমবার রাতে মারা গেছেন। এ নিয়ে এ দুর্ঘটনায় দুজনের মৃত্যুর ঘটনা ঘটল। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) বাচ্চু মিয়া এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

মানিকগঞ্জপাড়ায় গত শুক্রবার সকাল সাতটার দিকে তিতাস গ্যাসের পাইপের ফুটো থেকে বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় পাঁচজন আহত হন। তাঁদের মধ্যে আরব আলীর স্ত্রী হাসিনা বেগম গত শনিবার মারা গেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার সাতটার দিকে আশুলিয়ার নরসিংহপুরের মানিকগঞ্জপাড়ার একটি বাড়ির নিচতলায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বছরখানেক আগে টাকা দিয়ে অবৈধভাবে গ্যাসের সংযোগ নেন তিনি। দগ্ধ ব্যক্তিরা হলেন আরব আলী (৫২), ছেলের বউ রিপা বেগম (২৫), নাতনি আয়েশা আক্তার (দেড় বছর)। তাঁরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

আশুলিয়া থানার পুলিশ এবং ফায়ার সার্ভিস বলছে, প্রাথমিকভাবে গ্যাস লাইনের লিক থেকে এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

দগ্ধ ব্যক্তিদের পরিবার ও প্রতিবেশীরা জানান, ওই বাসার নিচতলায় পরিবারটি ভাড়া থাকত। দুই ঘরে তাঁরা ঘুমাতেন। ধারণা করা হচ্ছে, সকালে রান্নাঘরে যাওয়ার পর দেশলাই জ্বালানোর সঙ্গে সঙ্গে এ বিস্ফোরণ ঘটে। গ্যাসের লাইনে লিক বা চুলা না নেভানোর কারণে পুরো ঘরে গ্যাস ছড়িয়ে পড়েছিল। বিস্ফোরণে দরজা-জানালা ভেঙে যায়।