সালাম মুর্শেদীর মাসে আয় ৪৭ লাখ টাকা

আগের সংবাদ

শেক্সপিয়ারের গল্পে নায়িকা হচ্ছেন প্রিয়াঙ্কা

পরের সংবাদ

আজিজ মোহাম্মদ ভাইকে গ্রেপ্তারে পরোয়ানা

প্রকাশিত হয়েছে: আগস্ট ৩০, ২০১৮ , ৭:২৫ পূর্বাহ্ণ | আপডেট: আগস্ট ৩০, ২০১৮, ৭:২৫ পূর্বাহ্ণ

শেয়ার কেলেঙ্কারির একটি মামলায় আলোচিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইকে গ্রেপ্তার করতে পরোয়ানা জারি করা হয়েছে। গতকাল বুধবার অভিযোগ গঠন করার পর পুঁজিবাজার বিষয়ক বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ এই পরোয়ানা জারি করেন।

১৯৯৬ সালে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ার কেলেঙ্কারির মামলায় আসামি করা হয় আজিজ মোহাম্মদ ভাই ও তাঁর বাবা মোহাম্মদ ভাইকে। এই মামলায় তাঁদের কম্পানিও আসামি।

১৯৯৯ সালে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মামলা করে। প্রতারণার মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের ঠকিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আনা হয় আসামিদের বিরুদ্ধে। মামলার আসামি মোহাম্মদ ভাই চলতি বছর মারা গেছেন।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের আইনজীবী মাসুদ রানা খান কালের কণ্ঠকে বলেন, ‘উচ্চ আদালতের নিষেধাজ্ঞা শেষে মামলার বিচার প্রক্রিয়া শুরু করার জন্য চার্জ গঠনের লক্ষ্যে কোর্ট বসলেও আসামি উপস্থিত না থাকায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এতে মামলার বিচার প্রক্রিয়া একধাপ সামনে এগোল। আগামী ১৮ সেপ্টেম্বর মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হবে।’

আদালত সূত্রে জানা গেছে, ওই দিন মামলার বাদী ও সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সাবেক নির্বাহী পরিচালক এম এ রশীদ খান সাক্ষ্য দেবেন। আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা মতিঝিল থানায় পাঠানো হয়েছে।

আদালত সূত্র জানায়, গতকাল এই মামলায় অভিযোগ গঠনের ধার্য দিন ছিল। এর আগে ৭ আগস্ট দিন ধার্য করা হলেও বাদী ও বিবাদী পক্ষের আবেদনের ভিত্তিতে তারিখ পিছিয়ে ২৯ আগস্ট করা হয়। গতকাল আসামি আজিজ মোহাম্মদ ভাই অনুপস্থিত ছিলেন। তাঁর আইনজীবী বোরহান উদ্দিন ও মোশাররফ হোসেন কাজল তাঁকে হাজির করার জন্য সময়ের আবেদন করেন। তবে আদালত সেটা নাকচ করে দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

ট্রাইব্যুনাল সূত্র জানায়, গত ২৪ জুলাই উচ্চ আদালতের স্থগিতাদেশ প্রত্যাহারের কপি দাখিলের মাধ্যমে মামলার বিচারকাজ শুরু হয়।