সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের পোশাক তুলে দিলেন জাকির

আগের সংবাদ

নতুন প্রজন্মকে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে :ডিসি ইব্রাহীম

পরের সংবাদ

মাদকের বিরুদ্ধে জবি ছাত্রলীগ সভাপতির ব্যাপক প্রচারনা

প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৮ , ৭:০১ অপরাহ্ণ | আপডেট: জুন ১৩, ২০১৮, ৭:০১ অপরাহ্ণ

জবি সংবাদদাতা ॥ সচেতনতাই এনে দিবে আমাদের মুক্তি; চল যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ এই লক্ষে রাজধানীর পুরান ঢাকায় মাদকের বিরুদ্ধে গণসচেতনা তৈরিতে প্রচারনায় নেমেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এই প্রচারণায় শাখা ছাত্রলীগের সভাপতি মো. তরিকুল ইসলামের নেতৃত্বে প্রায় ২’শ নেতা-কর্মী মাঠে নেমেছে। হাতে হাতে লিফলেট, ব্যানার, ফেসটুন নিয়ে তারা পুরান ঢাকার অধিকংশ বাড়ি, মহল্লাহ এমনকি ব্যক্তি পর্যায়য়ে এই গণসচেতনতা তৈরি করছে।

শুক্রবার সকাল ১০টা থেকে তাদের এই প্রচারণা শুরু হয়েছে। আগামি এক সপ্তাহ এই কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানা গেছে। মাদকের বিরুদ্ধে এই প্রচারণার স্থান হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহ পুরান ঢাকার শাঁখারীবাজার, রায়সাহেব বাজার, জর্জকোট এলাকা, সদরঘাট, ইসলামপুর, বাবুবাজার, সুত্রাপুর এলাকায় এ লিফলেট বিতরণ করা হয়।

ছাত্রলীগ সভাপতি বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। মাদকের করাল গ্রাসে যুব সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। মাদক এখন কেবল রাষ্ট্রীয় সমস্যা নয়, একটি পারিবারিক সমস্যাও। মাদক নির্মূল করা এখন আমাদের ব্যক্তিগত প্রয়েজন।

আমাদের নিজেদের প্রয়োজনে দেশ থেকে মাদক নির্মূল করতে হবে। মাদক নির্মূল করতে প্রথমত আমাদের অধিক সচেতন হতে হবে। সচেতনা ছাড়া মাদক নির্মূল করা সম্ভব নয়। প্রতিটি পরিবারকে তার প্রতিটি সদস্যের ব্যাপারে সতর্ক থাকতে হবে। প্রত্যেক মা বাবাকে তার সন্তানের খোজ খবর নিতে হবে।