‘আমাদের বিষয়ে গণমাধ্যমে নেগেটিভ খবরই বেশি’

আগের সংবাদ

নকল নয়, সালমান শাহ ভক্ত সিয়াম

পরের সংবাদ

রাজধানীর আরামবাগ থেকে দুই নারী জেএমবি গ্রেফতার

প্রকাশিত হয়েছে: মে ১৭, ২০১৮ , ১২:৫৫ অপরাহ্ণ | আপডেট: মে ১৭, ২০১৮, ১২:৫৫ অপরাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি,

রাজধানীর আরামবাগ থেকে বিপুল পরিমাণ জঙ্গিবাদি বই ও লিফলেটসহ জেএমবির দুই নারী সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা। বুধবার ভোর রাতে সিনিয়র সহকারি পরিচালক আলেপ উদ্দিনের নেতৃত্বে র‌্যাব এ অভিযান চালায়। বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত র‌্যাব-১১ সদর দফতরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব এ তথ্য জানায়।

গ্রেফতারকৃতরা হলো- ময়মনসিংহ জেলা সদরের কাচিঝুলি এলাকার রুবাইয়া ওরফে লাবিবা এবং একই জেলার ফুলবাড়িয়া থানার শ্রীপুর এলাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানে মাস্টার্সে অধ্যয়নরত ছাত্রী নাঈমা আক্তার।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত ব্যাটালিয়ান অধিনায়ক মেজর আশিক বিল্লাহ জানান, গ্রেফতারকৃত দুইজনের মধ্যে রুবাইয়া ফেসবুকে হুরের রানী এবং নাঈমা আক্তার হিমালয়ের কন্যা নামের আইডির মাধ্যমে জঙ্গিবাদের কার্যক্রম চালিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের বন্দর থানায় জঙ্গি তৎপরতার অভিযোগে মামলাও রয়েছে। বিশেষ করে হিমালয়ের কন্যা নামের আইডিধারী নাইমা আক্তার ময়মনসিংহের একটি নারী হোস্টেলে থেকে জেএমবির গোপন বৈঠক পরিচালনা করতো। সম্প্রতি তারা আইনশৃংখলা বাহিনীর উপর বড় ধরণের একটি হামলার পরিকল্পনা করে তা বাস্তবায়নের চেষ্টায় ছিল।

তিনি আরো জানান, ফেসবুক ও ইন্টারনেট পর্যবেক্ষণের মাধ্যমে র‌্যাব জেএমবির এই দুই নারী সদস্যকে প্রথমে নজরদারিতে আনে। এরপর তাদের কার্যকলাপ সম্পর্কে নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবত জেএমবির নারী শাখার দাওয়াতী ও প্রচার কাজ চালিয়ে আসছিল। তারা ফেসবুকের মাধ্যমে ধর্মীয় উগ্রবাদি লেখালেখি ও প্রচুর পোস্ট দিয়ে তাদের আত্মীয় স্বজন ও পরিচিতজনদের আকৃষ্ট করতো।

এভাবে নারী কর্মী সংগ্রহের পাশাপাশি অনলাইনের মাধ্যমে অস্ত্র চালানোর কলাকৌশলসহ বিভিন্ন ধরণের প্রশিক্ষণ দিতো। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে র‌্যাব জানায়।