রাজধানীর আরামবাগ থেকে দুই নারী জেএমবি গ্রেফতার

আগের সংবাদ

খালেদার জামিন পরে, আগে ওয়ারেন্ট তামিলের নির্দেশ

পরের সংবাদ

নকল নয়, সালমান শাহ ভক্ত সিয়াম

প্রকাশিত হয়েছে: মে ১৭, ২০১৮ , ১:১০ অপরাহ্ণ | আপডেট: মে ১৭, ২০১৮, ১:২৬ অপরাহ্ণ

নব্বইয়ের দশকে ঢাকাই ছবির চিত্রনায়ক সালমান শাহ যে ফ্যাশন সচেতন ছিলেন তা যে অনুকরণীয়, এ প্রজন্মের ফ্যাশন সচেতন তরুণদের দেখলেই বোঝা যায়। অনেকে সালমান শাহকে অনুকরণ করেন। এমন কি বলিউডের অভিনেতারা পর্যন্ত সালমান শাহের স্টাইল অনুকরণ করেন। কিন্তু সালমান শাহের মতো হয় না। সালমান শাহ একটাই হয়, দুটি নয়, হয়ত হবে নাও কোনোদিন- অভিমত ভক্তদের।

তবে সালমান শাহকে অনুকরণ করতে যাচ্ছেন সিয়াম আহমেদ।  প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ছবি পোড়ামন- ২ চলচ্চিত্রে সিয়ামকে সালমান শাহ’র লুকে দেখা যাবে- তবে তা ভক্ত হিসেবে।

সালমান শাহকে কেন্দ্র করে ছবিটির প্রথম গান ‘নাম্বার ওয়ান হিরো’ আজ বৃহস্পতিবার মুক্তি পেয়েছে।’ অর্থাৎ ছবিতে সালমান শাহ’র একজন ‘অন্ধ’ ভক্ত হিসেবে সিয়ামকে দেখা গেল। সেই সাথে দেখা গেছে সিয়াম ও পূজার রসায়ন। গানে সিয়ামের নাচ ভক্তদের মুগ্ধ করেছে। ছোট পর্দা থেকে বড় পর্দায় অভিষিক্ত হয়ে এমন পারফর্ম্যান্স ভাবাই যায় না- মন্তব্য নেটিজেনদের।

জাজ মাল্টিমিডিয়ার একটি সূত্র জানিয়েছে পোড়ামন-২ ছবির কাহিনি অনেকটাজুড়ে আবর্তিত হবে সালমানকে ঘিরে। এই ছবিতে সালমান শাহ বড় একটি ‘ফ্যাক্ট’ বলেও জানিয়েছে সূত্রটি। তাহলে প্রশ্ন হচ্ছে এই ছবিতে সিয়াম কি সালমান হতে চাইবেন? যেমনটা জায়েদ খান চেয়েছেন ‘অন্তর জ্বালা’য় নায়ক মান্না হতে?

বিষয়টি পরিস্কার হলো সিয়ামের সাথে কথা বলে। সিয়াম কালের কণ্ঠকে বলেন, ‘পুরো ছবিটাই সালমান শাহকে কেন্দ্র করে। ছবিতে আমি এখজন সালমান শাহ ভক্ত। যে কিনা তার ছবি দেখে, তার গ্রামে কোনো সিনেমা হল নেই, সে অন্য গ্রামে গিয়ে সালমান শাহর সিনেমা দেখে আসে। পরে অন্য লোকদের সেই সিনেমার ঘটনা এবং নায়ক কেমন করলো, সেসব দেখিয়ে বিনোদন দেয়।

তিনি বলেন, ছবিটিতে আমাকে অনেকবারই সালমান শাহের মতো করতে হয়েছে, সাজতে হয়েছে। দেশীয় চলচ্চিত্রের মহান এই অভিনেতার মতো একের অধিক লুকে আমাকে দেখা যাবে।

ছবির গানে সালমান শাহকে ‘নাম্বার ওয়ান হিরো’ হিসেবে অভিহিত করা হয়েছে। এছাড়াও গানটি সালমান শাহকে উৎসর্গ করা হয়েছে। পোস্টার প্রকাশের পর যে ধুম্রজাল তৈরি হয়েছিল তা গান প্রকাশের পর অনেকটাই কেটে গেছে। ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফি।