রাজনৈতিক আশ্রয় পেতে পাসপোর্ট জমা দিয়েছেন তারেক : ফখরুল

আগের সংবাদ

আফগানিস্তানে তিন ভাইয়ের শিরশ্ছেদ করল আইএস

পরের সংবাদ

মহানগর দক্ষিন ছাত্রলীগের সম্মেলন:যোগ্য নেতা সবার প্রত্যাশা

প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৪, ২০১৮ , ১২:৪৮ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ২৪, ২০১৮, ১:২০ অপরাহ্ণ

বাংলাদেশ ছাত্রলীগ,ঢাকা মহানগর দক্ষিনের অতীত ঐতিহ্য ধরে রেখে আবারও উৎসবমুখর পরিবেশে আগামীকাল ২৫ এপ্রিল বার্ষিক সম্মেলোন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতিবারের ন্যয় এবারও মেধাবী এবং পরিশ্রমী নেতৃত্ব বেরিয়ে আসবে মহানগর দক্ষিন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক প্রসেনজিৎ কুমার সিংহর এটাই প্রত্যাশা। আসন্ন নির্বাচনে ঘিরে বিএনপি জামাত শিবিরকে যারা প্রতিহত করতে পারবে তাদের কমিটিতে নিয়ে আসা হবে এটা তার দাবি।

প্রসেনজিৎ কুমার সিংহ বরিশাল এর গৌরনদী থানার, বাটাজোর ইউনিয়নে জন্ম, তিনি পারিবারিকভাবেই আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত। তিনি মনে করেন, নগর ছাত্রলীগের সহ-সভাপতি,যুগ্ন সাধারন সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকরা যারাই মনোন্নয়ন পত্র গ্রহন করেছেন তার মতে সবাই নেতৃত্ব দেয়ার যোগ্যতা রাখে। আমি মনে করি নেতৃত্ব ঈশ্বরপ্রদত্ত দান। তারপরও নেতৃত্ব নির্বাচনে আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনার সিদ্ধান্ত চুড়ান্ত সিদ্ধান্ত।

কখন আপনি রাজনীতিতে আসলেন ,শুরুটা জানতে চাই?

স্কুল ও কলেজ জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার পর তৎকালীন মহানগর দক্ষিন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান সভাপতি  বায়জিদ আহমেদ খানের হাত ধরে যুক্ত হই মহানগর ছাত্রলীগের সাথে।

সম্মেলন কেন্দ্রিক কেমন নেতা প্রত্যাশা আপনার?

আমি সভাপতি ও সাধারন সম্পাদকের দুটি মনোন্নয়নই জমা দিয়েছি। মাননীয় নেত্রী যাকে যোগ্য মনে করবেন তাকেই তিনি নেতা বানাবেন। আপা যদি আমাকে যোগ্য মনে করেন, আমি ঢাকা মহানগর দক্ষিন  ছাত্রলীগের সভাপতির দায়িত্ব গ্রহন করতে প্রস্তুত। নেত্রীর সিদ্ধান্তই চুড়ান্ত বলে আমি মেনে নিবো।

নগর ছাত্রলীগের শীর্ষপদে আসতে পারলে কি স্বপ্ন দেখেন?

এমন প্রশ্নের উত্তরে ঢাকা মহা নগর দক্ষিন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক প্রসেজিৎ সিংহ বলেন, আগামী নির্বাচনে নগর ছাত্রলীগ,  আওয়ামীলীগ ও দেশের যেকোনো সংকটময় মুহুর্তে রাজপথে থাকবো বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির  এবং মাননীয় প্রধান মন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতির নির্দেশে। এবার সম্মেলনে যদি আমি মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হলে আগামী নির্বাচনকে ঘিরে আমার সকল ইউনিট গুলোকে সুসংগঠিত করে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারনা চালাবো এবং নির্বাচন ঘিরে স্বাধীনতা বিরোধী শক্তিগুলো যাতে পুনরায় সক্রিয় হয়ে উঠতে না পারে বা কোনো প্রকার নৈরাজ্য সৃষ্টি না করতে পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখবো। দলকে আগামী জাতীয় নির্বাচনে আবার জয়ী করতে সব ধরনের পদক্ষেপ নিবো।  নগর ছাত্রলীগকে নিয়ে যে স্বপ্ন দেখেন প্রসেনজিৎ কুমার সিংহ, তিনি বলেন, আমার অনেক দিনের স্বপ্ন নগর ছাত্রলীগের একটা ব্লাড ব্যংক এবং প্রতি বছর মেধাবী ও দরিদ্র ছাত্রছাত্রীদের জন্য বৃত্তি ব্যবস্থা করা।

আসন্ন নির্বাচন এ ক্ষেত্রে মহানগর ছাত্রলীগ কি ভূমিকা রাখতে পারে ?
এমন প্রশ্নের উত্তরে প্রসেনজিৎ বলেন,
অতিতের ন্যায় বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সকল কর্মসুচিতে অংশ গ্রহন করেছে। প্রতিটি জাতীয় নির্বাচনে নগর ছাত্রলীগ ইতিবাচক ভুমিকা পালন করেছে। ৫ই জানুয়ারী জাতীয় নিবার্চন ঘিরে বিএনপি জামাত যে নৈরাজ্য সৃষ্টি করেছিলো, তখনো ছাত্রলীগ রাজপথে থেকে প্রতিহত করেছে এবং বিশ্বাস করেন সামনের নির্বাচনেও ছাত্রলীগ প্রয়োজনে তা করবে।

ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে আপনার বক্তব্য কি?

১/১১ বরিশাল জেলা ছাত্রলীগের সাথে শেখ হাসিনার একজন কর্মী হয়ে রাজপথে ছিলাম। যে বঙ্গবন্ধুকে ভালোবাসে আপনারা তাকে ভালোবাসুন। তৃনমুলের সকল নেতাকর্মীকে এটুকুই বলতে চাই। আমি বিশ্বাস করি বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ
সর্বোপরি একজন কর্মীবান্ধব নেতা হিসেবে সবসময় নেতা কর্মীদের পাশে থাকতে চাই,ভালোবাসা কুড়াতে চাই