প্লেন বিধ্বস্তের ঘটনায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

আগের সংবাদ

বাগেরহাট-০৪ অাসনে আলোচনায় বদিউজ্জামান সোহাগ

পরের সংবাদ

চ্যানেল ২৪ এর বিরুদ্ধে শতকোটি টাকার মানহানি মামলা করলেন আদম তমিজী হক

প্রকাশিত হয়েছে: মার্চ ১২, ২০১৮ , ১১:০৭ অপরাহ্ণ | আপডেট: মার্চ ১৩, ২০১৮, ৮:২৯ পূর্বাহ্ণ

দেশের স্বনামধণ্য প্রতিষ্ঠান হক গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক আদম তমিজী হকের বিরুদ্ধে মানহানি কর উদ্দেশ্যমূলক ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করায় চ্যানেল ২৪ এর প্রধান নির্বাহী এ কে আজাদ সহ ৭ জনের বিরুদ্ধে ঢাকা সি এম এম আদালতে আদম তমিজী হকের পক্ষ্যে হক গ্রুপের কর্মকর্তা মোঃ আব্দুল মজিদ ২২ শে ফেব্রুয়ারী-২০১৮ ইং তারিখে মামলা দায়ের করেন। মামলা নম্বরঃ CR-১৭৪/১৮ ধারা ৫০০/৫০১ দণ্ডবিধি। মাননীয় আদালত মামলাটিকে আমলে নিয়ে প্রত্যেক আসামীর বিরুদ্ধে সমন জারি করেন।

 

এছাড়াও ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবী করে আর একটি মামলা দায়ের করা হয় যা মহামান্য হাইকোর্ট এ প্রকৃয়াধীন আছে। মামলা দুটি পরিচালনা করছেন বাংলাদেশের স্বনামধণ্য ল ফার্ম রোকন উদ্দিন মাহামুদ এসোসিয়েটস। গত ১৯ জানুয়ারী ২০১৮ তারিখে বেসরকারী টেলিভিশন চ্যানেল “চ্যানেল ২৪” এর অনুসন্ধানমূলক অনুষ্ঠান সার্চলাইট (পর্ব ৭) দেশের স্বনামধন্য হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হকের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক সংবাদ প্রকাশ করে। আদম তমিজি হকের পুরো বক্তব্য না দেখিয়ে কাটছাট করে দেখিয়েছন বলে তিনি দাবী করেন আদম তমিজী হক। তিনি বলেন, “আমি যা বলেছি তা পুরোটা না দেখিয়ে আমার জনপ্রিয়তার প্রতি ঈর্ষান্বিত হয়ে আমার বিরুদ্বে এই অপ্রচার চালানো হয়েছে”।

 

তিনি আরো বলেন “আমার সাথে কারো শত্রুতা বা দন্ধ নাই। আমার পিতা ব্যারিষ্টার তমিজুল হক ৭০ বছর সততা ও সুনামের সহিত ব্যাবসা পরিচালনা করে দেশের আর্থ সামাজিক উন্নয়নে অবদান রেখেছেন। আমি সেই ধারাবাহিকতা বজায় রেখে ব্যাবসা পরিচালনা করতে দৃঢ় প্রতিজ্ঞ।“ এ মামলা প্রসঙ্গে আদম তমিজি হকের পক্ষ্যে মামলার বাদী আব্দুল মজিদ বলেন,“আদম তমিজী হক সমাজের একজন সন্মানিত ব্যাক্তি, সমাজ সেবক ও প্রতিশ্রুতিশীল রাজনীতিবিদ। চ্যানেল ২৪ তার ব্যাক্তিগত ও পারিবারিক জীবন নিয়ে খন্ডিত ও উদ্দেশ্যমুলক ভাবে যে তথ্য উপাত্ত উপস্থাপন করেছে যা আদম তমিজী হকের জন্য মানহানীকর। চ্যানেল ২৪ এর প্রতিবেদক তাঁর পরিবারের প্রতি যে কুৎসা,মিথ্যা ও ব্যক্তিগত চরিত্র হরণের বেপরোয়া ন্যাক্কারজনক যে অপপ্রচার চালিয়েছে আমি আদম তমিজি হকের পক্ষ থেকে দ্বিধাহীন কন্ঠে তার তীব্র নিন্দা,ধিক্কার ও প্রতিবাদ জানাচ্ছি।“