নিজ থানা কার্যালয় থেকে স্মার্টকার্ড দেয়া হবে

আগের সংবাদ

‘সুন্দরবনে বাঘের সংখ্যা উদ্বেগজনক’

পরের সংবাদ

শাহজালাল-শাহ পরানের মাজার জিয়ারত প্রধানমন্ত্রীর

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৩০, ২০১৮ , ২:১৯ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ৩০, ২০১৮, ২:১৯ অপরাহ্ণ

সিলেটে পৌঁছেই হযরত শাহজালাল (রহ.) ও শাহ পরান (রহ.) মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকাল সোয়া ১১টার দিকে তিনি শাহজালাল মাজারে প্রবেশ করেন। সেখানে জিয়ারত শেষে পৌনে ১২টার দিকে শাহ পরান মাজারের উদ্দেশ্যে রওনা দেন।

পরে শাহ পরান মাজার জিয়ারত শেষে তিনি সিলেটের প্রথম মুসলিম গাজী বুরহান উদ্দিনের (রহ.) মাজার জিয়ারত করতে নগরের কুশিঘাটের উদ্দেশে রওনা দেন। সেখানে জিয়ারত শেষে তিনি সিলেট সার্কিট হাউজে অবস্থান করছেন।

সিলেট সার্কিট হাউজে প্রধানমন্ত্রী দুপুরের খাবার খাবেন এবং এরপর বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। পরে বিকালে সিলেট নগরীর আলিয়া মদ্রাসা মাঠে জনসভায় ভাষণ দিবেন শেখ হাসিনা। আর এ সময় তিনি আগামী নির্বাচনের জন্য আনুষ্ঠানিকভাবে ভোট চাইবেন।

এর আগে, মঙ্গলবার সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করেন প্রধানমন্ত্রী। পরে ১০টা ৪০ মিনিটের সময় সিলেটে পৌছাঁন তিনি।

প্রধানমন্ত্রীর সফর সঙ্গীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, তৌফিক-ই-এলাহী, আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, সংসদ সদস্য শেখ হেলাল, সংসদ সদস্য উপাধ্যক্ষ আবদুস শহীদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য গোলাম কবির রব্বানি চিনু, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক প্রমুখ।

প্রসঙ্গত, টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর সিলেটে শেখ হাসিনার তৃতীয় সফর এটি। আর ভোটের বছরের শুরুতে এই সফরের মধ্য দিয়েই শেখ হাসিনার প্রাক নির্বাচনী প্রচার শুরু হবে স্থানীয় আওয়ামী লীগ নেতারা মনে করছেন।

এদিকে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে সিলেট নগরী সাজ সাজ রব। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টার সোটিয়েছেন স্থানীয় আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

জনসভা সফল করতে সিলেটের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীরা আলিয়া মাঠে উপস্থিত হচ্ছেন। সকাল থেকে দলে দলে মিছিল সহকারে তারা আলিয়া মাঠে উপস্থিত হচ্ছেন।